Header Ads

Header ADS

থানায় জিডি করার সহজ নিয়োম! আসুন জেনে নিই কিভাবে থানায় জিডি করবেন। বিস্তারিত দেখুন এখানে.....

থানায় জিডি করার সহজ নিয়োম! আসুন জেনে নিই কিভাবে থানায় জিডি করবেন। বিস্তারিত দেখুন এখানে..... 

থানায় জিডি করার নিয়ম-কানুন ও জিডি করার ফরমঃ 

থানায় প্রথমবারের মত জিডি করতে গিয়ে বিপাকে পরেন নি,এমন লোক খুব কমই আছেন। আমাদের পথ চলতে গিয়ে বিভিন্ন সমস্যার মুখোমুখি হয়ে থানায় জিডি বা সাধারণ ডায়েরি করার প্রয়োজন পড়ে যাই। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার আশঙ্কা থাকলে বা ঘটে গেলে  তা থানায় লিখিত আকারে জানালে পুলিশ এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নিয়ে থাকেন। আবার আমাদের যদি কোন মূল্যবান  জিনিসপত্র,চেকবই , দলিল, লাইসেন্স, পাসপোর্ট, মূল্যবান রশিদ, সার্টিফিকেট, চেকবই, এটিএম বা ক্রেডিট স্বর্ণালংকার, নগদ অর্থ ইত্যাদি হারিয়ে যাই তাহলেও জিডি করার প্রয়োজন পড়ে। আবার কোনো প্রকার হুমকি পেলে বা হুমকির আশংকা থাকলে কিংবা কেউ নিখোঁজ হলেও জিডি করার সুযোগ রয়েছে। আর কিভাবে আমরা থানা থেকে সেই সহযোগিতা নিতে পারি তা অনেকেরই হইতো  জানা নেই। তো আসুন বিস্তারিত জেনে নাওয়া যাক।
এখানে জিডি করার একটি নমুনা কপি দেওয়া হল । এভাবে আপনি একটি কাগজে হাতে লিখে না টাইপ করে আপনার নিকটতম থানাই জমা দিবেন। আশা করি কাজ হয়ে যাবে।




বরাবর,                                                                                                             তারিখঃ ………………..
অফিসার ইনচার্জ
………………..থানা, (জেলার নাম)।

বিষয় : সাধারণ ডায়েরি ভুক্তির জন্য আবেদন।
জনাব,
আমি নিম্ন স্বাক্ষরকারী নামঃ ……………………………জাতীয় পরিচয় পত্র নম্বরঃ  …………………… বয়সঃ……………… পিতা/স্বামীঃ …………………………বর্তমান ঠিকানা : ………………………স্থায়ী  ঠিকানাঃ  …………………………………………


আমি এই মর্মে জানাচ্ছি যে আজ/গত …………………….. তারিখ ……………. সময় …………….জায়গা থেকে আমার নিম্নবর্ণিত কাগজ/মালামাল হারিয়ে গেছে।

বর্ণনাঃ  (যা যা হারিয়েছে)





অতএব, বিষয়টি থানায় অবগতির জন্য সাধারণ ডায়েরিভুক্ত করার অনুরোধ করছি।


বিনীত

স্বাক্ষরঃ ..........................
নামঃ ..............................
ঠিকানাঃ .........................
মোবাইল নম্বরঃ .............






No comments

Powered by Blogger.