Header Ads

Header ADS

মেদ! ভুড়ি!! নো টেনশন, আজই জেনে নিন পেটের মেদ দূর করার সহজ উপায়!! বিস্তারিত দেখুন এখানে.....

মেদ! ভুড়ি!! নো টেনশন, আজই জেনে নিন পেটের মেদ দূর করার সহজ উপায়!! বিস্তারিত দেখুন এখানে..... 

পেটে মেদ বা চর্বি হলে চলা-ফেরায় যেমন কষ্ট হয়, তেমনি নষ্ট হয় সৌন্দর্যও। বিশেষ করে যারা দীর্ঘ সময় বসে কাজ করেন, তাদের ক্ষেত্রে পেটের মেদ বৃদ্ধি একটি কমন সমস্যা।  খাওয়াদাওয়ার ক্ষেত্রে অল্প নিয়ম মানা সম্ভব হলেও, আলাদা করে জিমে গিয়ে মেদ ঝরানো সম্ভব হয় না বেশির ভাগেরই। শরীর মোটা নয় কিন্তু পেটে অনেক মেদ কিংবা দেহের কিছু কিছু স্থানে মেদ জমায় খুবই অস্বস্তি বোধ করছি। এমন কথা অনেক বেশি শোনা যায় আজকাল। এর কি কোন উপাই নেই? আছে অবশ্যই আছে। আসুন জেনে নিই কয়েকটি পদ্ধতি যা আপনাকে শরীরের অবাঞ্ছিত মেদ থেকে রক্ষা করবে।
পেটের মেদ বাড়ায় যেসব খাবারঃ
আসলে উচ্চ চর্বিযুক্ত খাবারই যে পেটের মেদ বাড়ায়, তা নয়। বেশি ক্যালরিযুক্ত যেকোনো খাবারই পেটের মেদ বাড়াতে পারে। মদপান, মিষ্টিজাতীয় খাবার, বেশি প্রোটিনযুক্ত খাবার পেটের মেদ বাড়িয়ে তোলে।
এক গবেষণায় ওয়েক ফোর্স বিশ্ববিদ্যালয়ের গবেষকরা বলেছেন, ট্রান্সফ্যাট পেটের মেদ বাড়িয়ে তোলে। এ ধরনের ফ্যাট পাওয়া যায় প্যাসট্রিস, ক্র্যাকার্স, ভাজা খাবারে। আবার সফট ড্রিংস, মিষ্টিজাতীয় ব্যাভারেজ ইত্যাদির মধ্যে অ্যাডেড সুগার থাকে। এগুলোও পেটের মেদ বাড়িয়ে তুলতে পারে।
পেটের মেদ কমায়  যেসব খাবারঃ
তবে জীবনযাপনের ধরনের পরিবর্তন এই যুদ্ধের সঙ্গে লড়াই করতে কিছুটা সাহায্য করে। লাল মাংস, স্যাচুরেটেড চর্বি কমিয়ে ফল ও সবজি খাওয়া এবং প্রোটিন নিয়ন্ত্রণ করা পেটের মেদ কমাতে সাহায্য করে।এ ছাড়া গ্রিন টি, ব্লু বেরি, সয় খাওয়া পেটের মেদ ঝড়াতে সাহায্য করে। তবে এর পাশাপাশি অবশ্যই ব্যায়াম করতে হবে।তাই পেটের মেদ কমাতে বেশি ক্যালরিযুক্ত খাবার কমিয়ে স্বাস্থ্যকর খাবার খান এবং নিয়মিত ব্যায়াম করুন।
পেটের মেদ দূর করার সহজ উপায়ঃ  আসুন জেনে নেই পেটের মেদ দূর করার কিছু সহজ উপায়ঃ

০১। প্রতিদিন সকালে এক গ্লাস হালকা গরম পানিতে লেবু ও একটু লবণ দিয়ে শরবত তৈরি করে খাবেন। এভাবে ১মাস খান পেটের মেদ দূর হয়ে যাবে।
০২। সকালে দুই বা তিন কোয়া কাঁচা রসুন খেতে হবে। লেবুর শরবত পান করার পরই এটি খেয়ে নিলে ভালো ফল পাওয়া যাবে। এ পদ্ধতিটি আপনার শরীরের ওজন কমানোর প্রক্রিয়াটি দ্বিগুণ গতিতে করবে। একই সঙ্গে আপনার শরীরের রক্ত সঞ্চালন হবে মসৃণ গতিতে।
০৩। সকালের নাশতায় অন্য খাবারের পরিমাণটা কমিয়ে সেখানে স্থান করে দিতে হবে ফলের। প্রতিদিন সকালে এক বাটি ফল খেলে পেটে চর্বি জমার হাত থেকে অনেকটা রেহাই পাওয়া যাবে।
০৪। পেটের চর্বি থেকে মুক্তি পেতে হলে পানির সঙ্গে করতে হবে বন্ধুত্ব। কেননা পানি আপনার শরীরের পরিপাক ক্ষমতা বাড়িয়ে দেয় এবং শরীর থেকে ক্ষতিকর সব কিছু বের করে দিতে সাহায্য করে।
০৫। সাদা চালের ভাত থেকে দূরে থাকুন। এর পরিবর্তে আটার তৈরি খাবার খেতে হবে।

০৬। দারুচিনি, আদা, কাঁচা মরিচ দিয়ে রান্না করুন আপনার খাবার। এগুলো শরীরের রক্তে শর্করার মাত্রা কমিয়ে রাখতে সহায়তা করে।
০৭। চিনিজাতীয় খাবার শরীরের বিভিন্ন অংশে চর্বি ভূমিকা রাখে, বিশেষ করে পেট ও ঊরুতে। পেটের চর্বি থেকে রেহাই পেতে হলে চিনি এবং চিনিজাতীয় খাবারের সঙ্গে শত্রুতা ছাড়া উপায় নেই।
০৮। উচ্চ তেল যুক্ত খাবার এবং কোল্ড ড্রিঙ্কস গুলো শরীরের বিভিন্ন জায়গায় চর্বি জমিয়ে রাখে। যেমন আমাদের পেট কিংবা উরু। সুতরাং বুঝেই ফেলেছেন যে এই খাবার গুলো তালিকা থেকে বাদ দিয়ে দিতে হবে।
০৯। সবকিছুর পরেও মেদ কমাতে ব্যায়ামের বিকল্প নেই।
১০। আপনার পেটের অতিরিক্ত মেদ (ভুঁড়ি) ও চর্বি খুব সহজেই কমানোর জন্য অরিজিনাল ইন্ডিয়ান
সুইট স্লিম বেল্ট যা খুব দ্রুত ( পরীক্ষিত এবং ১০০% গ্যারান্টি) আপনার অতিরিক্ত মেদ (ভুঁড়ি) ও চর্বি কমিয়ে আপনাকে স্লিম ও আকর্ষণীয় করে তুলবে । অরিজিনাল ইন্ডিয়ান সুইট স্লিম বেল্ট নিতে চাইলে আপনি ০১৭৮০৮০১১২৯ এই নাম্বারে যোগাযোগ করে খুব সহজেই কম দামে পেয়ে জেতে পারেন।

2 comments:

Powered by Blogger.